কিশোরগঞ্জের কটিয়াদিতে ভোক্তা অধিদপ্তরের অভিযান

কিশোরগঞ্জ, ৪ সেপ্টেম্বর বুধবারঃ আজ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ইব্রাহীম হোসেনের তত্ত্বাবধানে বাজার তদারকি অভিযান পরিচালিত হয়েছে।

আমাদের কিশোরগঞ্জ সূত্রে পাওয়া তথ্য অনুসারে জানা গেছে, তদারকি অভিযান কটিয়াদি উপজেলার কলেজ রোড ও মসূয়া বাজারে পরিচালিত হয়। অস্বাস্থ্যকর ও নিম্নমানের আইসক্রিম বিক্রির অপরাধে মসূয়া বাজারের সুমন ভ্যারাইটিজ স্টোর ও কবির ভ্যারাইটিজ স্টোরকে যথাক্রমে ৩ ও ২ হাজার করে মোট ৫হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এছাড়া একই উপজেলার কলেজ রোডের সুমন বেকারিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ ও বেকারি পন্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ এবং খুচরা মূল্য উল্লেখ না থাকায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়ে। এছাড়াও শরিফ বেকারিকে খাদ্যে নিষিদ্ধ ক্ষতিকর রাসায়নিক উপাদান ব্যবহার করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য ইতোপূর্বে বেকারি ২টি পরিদর্শন করে কিছু নির্দেশনা দেয়া হয়েছিল যা বাস্তবায়নের কোন উদ্যোগ নেওয়া হয়নি। ভবিষ্যতে অবস্থার উন্নতি না হলে প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে জানানো হয়েছে। অভিযান চলাকালে কটিয়াদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগী স্যানিটারি ইন্সপেক্টর মনিরুজ্জামান মনির উপস্থিত ছিলেন।