ঢাকায় ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকি

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগরের শাহবাগ ও কাপ্তান বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

শাহবাগের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে পণ্যের গায়ের মূল্য, মেয়াদ, উৎপাদনের তারিখ না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন করার অপরাধে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী বিভিন্ন ধারায় জরিমানা আরোপ ও আদায় করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব ফাহমিনা আক্তার, জনাব মোঃ মাগফুর রহমানের পরিচালনায় ও উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ারের তত্ত্বাবধানে অভিযান সম্পন্ন করা হয়। সার্বিক সহযোগিতা প্রদান করেন শাহবাগ থানা পুলিশ।

অন্যদিকে মহানগরীর কাপ্তান বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা ও কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব প্রণব কুমার প্রামানিক এর নেতৃত্বে অভিযানটি পরিচালনা করেন ।

অধিদপ্তর সূত্রে জানানো হয়, আমরা প্রতিদিনই বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে আসছি। গতকাল ঢাকা বাণিজ্য মেলা ও ধানমন্ডিতে অভিযান পরিচালনা করা হয়। ভোক্তাদের অধিকার আদায়ে আমরা সচেষ্ট।