রোজায় নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ক্যাবের প্রেস কনফারেন্স

আসন্ন রোজার মাসকে সামনে রেখে পণ্য ও সেবার মূল্য স্থিতিশীল এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানিয়ে, আজ ৩০ এপ্রিল মঙ্গলবার, সকাল ১১ টায় রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর-রুনি’ কনফারেন্স রুমে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর উদ্যোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে ‘ক্যাব’ সভাপতি জনাব গোলাম রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট হুমায়ুন কবীর ভূঁইয়া, ক্যাব-এর ভোক্তা অভিযোগ নিস্পত্তি জাতীয় কমিটির আহবায়ক স্থপতি মোবাশ্বের হোসেন ও ক্যাবের জ্বালানি উপদেষ্টা অধ্যাপক ড. এম শামসুল আলম সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

‘দ্রব্য ও সেবার মূল্য স্থিতিশীল এবং নিরাপদ খাদ্য প্রাপ্তির জন্য ক্যাব-এর পরামর্শ’ শীর্ষক সংবাদ সম্মেলনে ক্যাব সভাপতি জনাব গোলাম রহমান শুধুমাত্র রোজার মাস নয় বরং সারা বছর মানসম্মত পণ্য ও যৌক্তিক মূল্য বজায় রাখতে সবার প্রতি আহবান জানান। একইসাথে ভোক্তাদের প্রতিও আতঙ্কিত হয়ে অতিরিক্ত পণ্য ক্রয় ও মজুদ থেকে বিরত থাকার পরামর্শ দেন।

ভোক্তা অভিযোগ নিস্পত্তি জাতীয় কমিটির আহবায়ক স্থপতি মোবাশ্বের হোসেন, ভোক্তা অভিযোগ ও সমাধান নিশ্চিতকরণে ক্যাব পরিচালিত কলসেন্টার ও ক্যাব মুখপত্র ‘ভোক্তাকণ্ঠ’র জন্য গণমাধ্যম কর্মীদের সহযোগিতার আহবান জানান।

ক্যাবের জ্বালানি উপদেষ্টা অধ্যাপক ড. এম শামসুল আলম উপস্থিত সংবাদকর্মীদের মাধ্যমে সরকারের কাছে আহবান করেন, আসন্ন রোজায় যেন শুধুমাত্র রাজধানী কেন্দ্রিক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস নিশ্চিত না করা হয়, এর সাথে সাথে প্রত্যন্ত অঞ্চলের মানুষও যেন পল্লী বিদ্যুতের মাধ্যমে ইফতার, তারাবির নামাজ সহ সেহরির সময়ে বিদ্যুৎ পান।

গণমাধ্যমকর্মীদের সাথে মত বিনিময় পর্বে, সাধারণ মানুষের ভোগান্তি সহনীয় পর্যায়ে আনতে বছর জুড়েই যেন অভিযান পরিচালিত হয় ও ক্যাব তদারকি করে এমন পরামর্শ উঠে এসেছে।