কাচ্চি ডাইনকে লাখ টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: অনুমোদনহীন কেমিক্যাল ব্যবহার করার দায়ে চট্টগ্রামের চকবাজার এলাকার কাচ্চি ডাইনকে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম। রোববার (৬ ফেব্রুয়ারি) এ অভিযান পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন। এতে সহায়তা করে পুলিশের একটি দল।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, একই অভিযানে অপরিষ্কার, অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণের দায়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের চতুর্থ শ্রেণি কর্মচারী ক্যান্টিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া চকবাজার এলাকায় বনফুল আউটলেটে মূল্য তালিকা প্রদর্শন না করার দায়ে ৫ হাজার ও জাহানারা ফুডস্ নামের একটি প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও সংরক্ষণের দায়ে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।