চালের দাম নিয়ন্ত্রণে বগুড়ায় অভিযান

ভোক্তাকন্ঠ ডেস্ক: চালের দাম নিয়ন্ত্রণে বগুড়ার তিন উপজেলায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১ জুন) দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সদর উপজেলার চারমাথা ও নামুজা, শিবগঞ্জ এবং শেরপুর উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন আহমেদের উপস্থিতিতে বগুড়া সদর উপজেলার তিন মিল মালিককে এক লাখ ৭২ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকার।
এ সময় মার্কেটিং অফিসার, খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, জেলা পুলিশ ও এপিবিএনের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ চন্দ্র সরকার জানান, চালের বাজার স্থিতিশীল রাখতে বিভিন্ন মিলে অভিযান চালানো হয়। অভিযানে কৃষি বিপণন আইন-২০১৮ অনুযায়ী মেসার্স কিবরিয়া এগ্রো ইন্ডাস্ট্রিকে অতিরিক্ত পণ্য মজুত করায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অতিরিক্ত পণ্য মজুত রাখায় থ্রি স্টার অটোমেটিক রাইস মিলকে এক লাখ টাকা এবং আরও একটি রাইস মিলকে কৃষি বিপণন অধিদপ্তরের লাইসেন্স না থাকায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কমকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম সম্পা জানান, ১৯৫৬ এর ৩ ধারা মোতাবেক চারজনকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন জানান, অতিরিক্ত চাল মজুত রাখায় দুই মিল মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।