পঞ্চগড়ে বেশি দামে তেল বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: পঞ্চগড়ের দেবীগঞ্জে বেশি দামে সয়াবিন তেল বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে দেবীগঞ্জ উপজেলা বাজারে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের নির্দেশনায় পঞ্চগড় জেলা ভোক্তা সংরক্ষরণ অধিদপ্তর আজ দুপুরে জেলার দেবীগঞ্জ উপজেলার বাজার তদারকিমূলক অভিযান পরিচালিত করে।

এ সময় বোতলের গায়ের মূল্য মুছে ফেলে অধিক মূল্যে তেল বিক্রি করার দায়ে মেসার্স লাবনী স্টোর নামে এক প্রতিষ্ঠানকে ১৫ হাজার এবং মায়ের দোয়া নামক অপর আরেকটি প্রতিষ্ঠানকে ক্রয় রশিদ সংরক্ষণ না করে অধিক মূল্যে তেল বিক্রির দায়ে ৫ হাজারসহ দুই প্রতিষ্ঠান মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে পুলিশের একটি টিমসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন বলেন, দেবীগঞ্জ বাজারে নির্ধারিত দামের চেয়ে অধিক দামে সয়াবিন তেল বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সেই সাথে প্রতিষ্ঠানের মালিকদের সর্তক করা হয়েছে। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।