পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে সহযোগিতা চাইলেন ভোক্তা অধিকার অধিদপ্তরের ডিজি

নিজস্ব প্রতিবেদক:
পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাইলেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার সাহা।

বৃহস্পতিবার ফরিদপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী ভোক্তা-অধিকার সংরক্ষণ বিষয়ক সেমিনারে এ সহযোগীতা চান তিনি।

ফরিদপুর জেলা প্রশাসন এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয় এর যৌথ আয়োজনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় বিস্তারিতভাবে উপস্থাপন করেন ডিজি বাবলু কুমার সাহা। ফরিদপুরকে পেঁয়াজ উৎপাদনের গুরুত্বপূর্ণ জেলা বলে উল্লেখ করে পেঁয়াজের মূল্য স্থিতিশীল রাখতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চান তিনি। এছাড়াও সেমিনারে অংশগ্রহনকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সোহেল শেখ’র সঞ্চালনায় সেমিনারের সেমিনারে আরও অংশগ্রহণ করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারসহ জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা, সিভিল সার্জন, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিবৃন্দ, ক্যাব, চেম্বার অফ কমার্স, প্রেসক্লাব প্রতিনিধি এবং বিভিন্ন ক্যাটাগরির ব্যবসায়ীক নেতৃবৃন্দ।

সেমিনারে ই-কমার্স ব্যবসায়ী এবং ভোক্তাদের করণীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

ভোক্তা-অধিকারের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে ফরিদপুর জেলায় সেমিনার আয়োজন করায় অধিদপ্তরের মহাপরিচালককে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয় এবং ভোক্তা অধিকার সমুন্নত রাখতে কর্মকর্তা, ব্যবসায়ীক নেতৃবৃন্দ এবং অন্যান্য স্টেকহোল্ডার যার যার অবস্থান থেকে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করবেন মর্মে অঙ্গীকার ব্যক্ত করেন।

আরইউ