১১০০ টাকার টিএসপি সার ১৬০০, জরিমানা ৫০ হাজার

ভোক্তাকন্ঠ ডেস্ক:  অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় ঠাকুরগাঁওয়ের তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১০ মে) জেলার পীরগঞ্জ পৌর শহরে এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, পীরগঞ্জ পৌর শহরের কয়েকটি দোকানে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় ভোক্তা অধিকার আইনে জরিমানা করা হয়। নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় পীরগঞ্জ পৌর শহরের সুমন এন্টারপ্রাইজকে ২ হাজার টাকা ও মেসার্স জুলফিকার ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সেই সঙ্গে টিএসপি সারের সরকারি মূল্য ১ হাজার ১০০ টাকার পরিবর্তে ১ হাজার ৬০০ টাকা ও এমপিও সারের সরকারি মূল্য ৭৫০ টাকার পরিবর্তে ১ হাজার ৫০ টাকা বিক্রি করায় শাহীন ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী বলেন, বাজার মনিটরিংয়ে আজ পীরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়েছে। অভিযানে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়া যায়। নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করার কারণে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ভোক্তাদের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।