৬ প্রতিষ্ঠানকে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা

রাজধানীর চকবাজার এলাকায় অস্বাস্থ্যকর খাবার, নকল ও অনুমোদনহীন কসমেটিকস উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ছয় প্রতিষ্ঠানকে সাড়ে ৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। একই অভিযানে একজনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

র‍্যাব-১০ এর সহযোগীতায় বিএসটিআই কর্মকর্তাদের উপস্থিতিতে গতকাল (সোমবার) বেলা ১১টা থেকে রাত ১২টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম অভিযান পরিচালনা করেন।

র‍্যাব-১০ এর সহকারী পরিচালক এএসপি এনায়েত কবির সোয়েব জানান, রাজধানী ঢাকার চকবাজার মডেল থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে দেখা যায়, অনুমোদনহীন অস্বাস্থ্যকর খাবার, নকল ও অনুমোদনহীন কসমেটিকস উৎপাদন মজুদ ও বিক্রি করা হচ্ছে। এজন্য এস আর এন্টারপ্রাইজকে দুই লাখ টাকা, ভাই ভাই ষ্টোরকে ৫০ হাজার টাকা, জে এস কর্পোরেশনকে দুই লাখ টাকা, এমএস হোসাইন কর্পোরেশনকে দুই লাখ টাকা, আতিক মামা ষ্টোরকে দুই লাখ টাকা ও খালেক ষ্টোরকে এক লাখ টাকা করে মোট সাড়ে ৯ লাখ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই অভিযানে একজনকে ১৫ দিনের বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়। সাজাপ্রাপ্ত আসামিকে ঢাকা কেন্দীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।