কু‌মিল্লায় ভোক্তা অ‌ধিদপ্তরের অ‌ভিযান

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: কু‌মিল্লার বাদশা মিয়ার বাজার এলাকার মুরগী, তেলসহ নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে অ‌ভিযান প‌রিচালনা করে জাতীয়-ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরে। 

এ সময় ওজ‌নে কম দেওয়ায় মেসার্স মা পোল্ট্রি হাউজ‌কে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং প‌রিমাপক য‌ন্ত্রের ওপর থে‌কে বৈদ‌্যুতিক পাখা স‌রি‌য়ে ফেলার নি‌র্দেশনা দেওয়া হয়। 

ভোক্তা‌কে প্রতিশ্রুত ওজ‌নে মুরগী সরবরাহ না করা এবং ক্রয়ের ভাউচার সংরক্ষণ না ক‌রে ই‌চ্ছেমা‌ফিক দামে মুরগী বি‌ক্রির অ‌ভি‌যো‌গে মেসার্স বন্ধু পোল্ট্রি হাউজ‌কে আট হাজার টাকা জরিমানা করা হয়।

একই অ‌ভি‌যো‌গে ম‌নি মুক্তা পো‌ল্ট্রি ফার্মকে দুই হ‌াজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়াও, আজ অত‌রি‌ক্তি মূ‌ল্যে ভোজ‌্য তেল বি‌ক্রি করায় মেসার্স আব্দুল্লাহ স্টোর‌কে আট হাজার টাকা জ‌রিমানাসহ মোট চার প্রতিষ্ঠান‌কে ২৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়। 

আজ অ‌ভিযা‌নে ওই এলাকার চাল, মাছ, মাংস, ডিম, মুদি ও সব‌জির বাজারে বি‌শেষ তদারকি কার্যক্রম প‌রিচালনা করা হয় এবং সকল‌কে ভোক্তা অ‌ধিকার আইন মে‌নে ব‌্যবসা প‌রিচালনার নি‌র্দেশনা দেওয়া হয়। 

সকাল ১০টা থে‌কে সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে  চলা এ অ‌ভিযা‌নে সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা মোহাম্মদ জাকা‌রিয়া এবং জেলা পু‌লি‌শের এক‌টি দল উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।