গাইবান্ধায় ভারতের নাট্যদল শিল্পক-এর নাটক ‘গঙ্গাপুত্রী’ মঞ্চায়ন

নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা: ‘আমরা সাংস্কৃতিক কর্মী, গাইবান্ধা’র উদ্যোগে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্রের (জিইউকে) সহযোগিতায় ভারতের নাট্যদল মাখলা শিল্পক এর পরিবেশনায় গাইবান্ধায় মঞ্চস্থ হয়েছে নাটক ‘গঙ্গাপুত্রী’।

গত মঙ্গলবার (০৮ মার্চ) সন্ধ্যা সাতটায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দলিত জনগোষ্ঠীর উপর নিপীড়ন ও বৈষম্যের ওপর নির্মিত এই মঞ্চনাটক পরিবেশন করা হয়। নাটকটি রচনা ও নির্দেশনা দিয়েছেন তিমির বরণ রায়। অভিনয় করেছেন তিমির বরণ রায় ও রিতু গুপ্তা।

নাটক মঞ্চায়নের পর এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন গাইবান্ধার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্টজনরা। পরে সফলভাবে নাটকটি মঞ্চায়ন করায় আয়োজক সংগঠনের পক্ষ থেকে নাটকটির রচয়িতা, নির্দেশক ও অভিনয়শিল্পী তিমির বরণ রায়ের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। এসময় অভিনয়শিল্পী রিতু গুপ্তাকে শুভেচ্ছা স্মারক দেন পৌর মেয়র মো. মতলুবর রহমান।

এছাড়া বেসরকারি উন্নয়ন সংস্থা গণ উন্নয়ন কেন্দ্রের (জিইউকে) পরিচালক আবু সায়েম মারজার নুর রিশাত, সম্মিলিত সাংস্কৃতিক জোট গাইবান্ধা সভাপতি সাখাওয়াত হোসেন বিপ্লব, গাইবান্ধা থিয়েটার সভাপতি আলমগীর কবীর বাদল এবং অন্তরঙ্গ থিয়েটার সভাপতি সাজু সরকার ভারতের নাট্যদল মাখলা শিল্পককে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট প্রদান করেন।