পা দিয়ে মাড়িয়ে তৈরি করা হচ্ছিল লাচ্ছা সেমাই, লাখ টাকা জরিমানা

ভোক্তাকন্ঠ ডেস্ক: দিনাজপুরের হিলিতে অস্বাস্থ্যকর পরিবেশে পা দিয়ে মাড়িয়ে লাচ্ছা সেমাই তৈরি, খোলা পরিবেশে সেগুলো ভাজা এবং ময়লাযুক্ত ময়দা ব্যাবহার করার অপরাধে চারটি কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় উৎপাদিত সেমাইগুলো জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত উপজেলার ডাঙ্গাপাড়ায় বিএসটিআই ও পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে এসব জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুর এ আলম।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নূর এ আলম বলেন, রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিমুনাফার লোভে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করছে, এমন অভিযোগের ভিত্তিতে রংপুরে বিএসটিআইয়ের সহযোগিতায় হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া এলাকায় কিছু অবৈধ সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেছি।

অভিযানকালে কারখানাগুলোতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই উৎপাদন, বাজারজাত করণ এবং বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া কারখানা পরিচালনা করার অপরাধে চার সেমাই কারখানার মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থ রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।