বদরগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা

মোঃ আহসান উল হক তুহিন: রংপুরের বদরগঞ্জে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে চারটি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রংপুরের বদরগঞ্জ উপজেলার ষ্টেশন বাজার, নতুন বাজারসহ বেশ কিছু এলাকায় তেল, চিনি, বেকারি পণ্যসহ বিভিন্ন ভোগ্যপণ্যের উপর তদারকি মূলক অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর জেলা ও বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ।

অভিযানে বিভাগীয় কার্যালয়ের পক্ষে নেতৃত্ব দেন উপ-পরিচালক ও সিনিয়র সহকারী সচিব মো. আজাহারুল ইসলাম। সহায়ক কর্মকর্তা হিসেবে আরও ছিলেন বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন এবং গবেষণাগার সহকারী মো. জাকারিয়া হোসেন। আর জেলা কার্যালয়ের পক্ষে নেতৃত্ব দেন সহকারী পরিচালক আফসানা পারভীন।

অভিযান চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অপরাধে নতুন বাজার এলাকায় তিনটি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। এছাড়াও, ট্রেড লাইসেন্স, বিএসটিআই লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকা ও নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত সংরক্ষণ এবং বেকারির নাম ব্যবহার না করে মেয়াদ, মূল্যসহ আনুষাঙ্গিক প্রয়োজনীয় তথ্য পণ্যের প্যাকেটে না দিয়ে বাজারজাত করার অপরাধে ষ্টেশন বাজার এলাকায় অবস্থিত বক্সি বেকারিকে ১০ হাজার টাকা জরিমানা করেন উপ-পরিচালক ও সিনিয়র সহকারী সচিব মো. আজাহারুল ইসলাম।

পরে বাজারগুলোতে হ্যান্ডবিল, লিফলেট,প্যাম্পলেট বিলির মাধ্যমে উপস্থিত ব্যবসায়ী ও ভোক্তা সাধারণকে সচেতন করেন তারা।

অভিযান চলাকালে এক প্রশ্নের জবাবে বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন বলেন, ‘ভোক্তা স্বার্থে সরকারি নির্দেশে এ ধরনের শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে।’