অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: খুলনায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরিসহ বিভিন্ন অপরাধে দুই প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে নগরীর খালিশপুর বিআইডিসি রোডে তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব।

তিনি বলেন, আজ মহানগরীর খালিশপুর থানাধীন বিআইডিসি রোড ও হার্ডবোর্ড মিল গেইট এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও লাচ্ছা সেমাই তৈরি, প্রক্রিয়াজাতকরণ এবং উৎপাদিত লাচ্ছা সেমাইয়ের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ ব্যবহার না করাসহ ভোক্তা অধিকারবিরোধী বিভিন্ন অপরাধে মেসার্স ভূইয়া ফুড ইন্ডাস্ট্রিজকে ১২ হাজার টাকা এবং হাসেম ফুড প্রোডাক্টসকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় সংশ্লিষ্ট কারখানা মালিকদের অনতিবিলম্বে কারখানার পরিবেশ মানসম্মত করা এবং উৎপাদিত পণ্যের তারিখ ব্যবহার করার নির্দেশনা দেওয়া হয়।

তিনি আরও বলেন, অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা জনাব মো. শাহরিয়ার আকুঞ্জী, ক্যাব, খুলনার সদস্য জেড এন সুমন এবং আনসার সদস্যরা। জনস্বার্থে এমন অভিযান চলমান থাকবে।