বেশি দামে ফ্যান বিক্রি করায় চার ব্যবসায়ীকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: প্রকৃত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে ফ্যান বিক্রি করায় মাদারীপুর পৌর শহরের চার ইলেকট্রনিক্স দোকানদারকে ৪৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে মাদারীপুর শহরের পুরানবাজারে ওই অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস বলেন, বেশ কয়েকদিন ধরে প্রচণ্ড গরমে ফ্যান ও চার্জার ফ্যানের অনেক চাহিদা বেড়েছে। এজন্য গত এক সপ্তাহে দোকানগুলোতে ক্রেতাদের ভিড়ও বাড়ছে চোখে পড়ার মতো। এই সুযোগে অসাধু কিছু ব্যবসায়ী অতিরিক্ত দামে ফ্যান বিক্রি করছে। ক্রেতাদের এমন অভিযোগে শহরের পুরানবাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় খান ইলেকট্রনিক্সকে ৩০ হাজার টাকা, নিতু ইলেকট্রনিক্সকে ৫ হাজার, ঢাকা ইলেকট্রিক্সকে ৮ হাজার ও জয় ইলেকট্রনিক্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অন্য দোকানদারদের সতর্ক করা হয়েছে। বেশি দামে কোনো পণ্য বিক্রি করলে তাদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনার কথাও জানান এই সহকারী পরিচালক। অভিযানে জেলা কৃষি বিপণন কর্মকর্তা বাবুল হোসেন ও মাদারীপুর র‌্যাব-৮ ক্যাম্পের সদস্যরা অংশ নেন।