ক্যাব এর অভিযোগে জরিমানা গুনলো আর এফ এল

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: RFL কোম্পানির বৈদ্যুতিক তার এর শোরুম ( বিজলী ক্যাবলস ) ও কাজী ফার্মস লিঃ এর ফিড ( পশু খাদ্য) ডিপো সহ নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা ও বিভাগীয় কার্যালয় অর্ধ লক্ষাধিক টাকা জরিমানা করে।

৬ জুন বুধবার দুপুরে ক্যাব রংপুরের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রংপুর নগরীর জি এল রায় রোড ঝন্টু’র মোড়ে অবস্থিত আর এফ কোম্পানি লিমিটেড এর বৈদ্যুতিক তার ( বিজলী ক্যাবলস ) এর শোরুমে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা ও বিভাগীয় কার্যালয়। এ সময় কোম্পানি বেঁধে দেয়া মূল্যের অধিক মূল্যের স্টিকার বসিয়ে বৈদ্যুতিক তার বিক্রয়ের অপরাধে ঐ প্রতিষ্ঠানের ব্যবস্থাপক কে ২০,০০০ টাকা জরিমানা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব আফসানা পারভীন। সেখানে দেখা যায় যে, কোম্পানির অগোচরে মূল্য বৃদ্ধির সুযোগে পূর্বের মজুদ পণ্যের গায়ে নতুন করে অধিক মূল্যের স্টিকার বসিয়ে বৈদ্যুতিক তার বিক্রয় করে আসছিল।

অপর দিকে আরো একটি অভিযানে ফার্মে ব্রয়লার মুরগির জন্য উৎপাদিত ফিড এর বস্তার গায়ে মেয়াদ উত্তীর্ণের তারিখ না দেয়া এবং গুদামজাত ফিডের বস্তার নিচে পাটাতন না দেয়ার অপরাধে কাজী ফার্মস লিঃ এর মাহিগঞ্জ রেলগেট ডিপো ব্যবস্থাপক কে ২০,০০০ টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোঃ জাহাঙ্গীর আলম। ঐ একই সময়ে বিভাগীয় কার্যালয় ( ভোক্তা অধিদপ্তর ) রংপুরের সহকারী পরিচালক জনাব মোঃ বোরহান উদ্দিন সপ্তসুর চত্বর (সাতমাথা) এ দুটি প্রতিষ্ঠানে মেয়াদ উত্তীর্ণ পণ্য ডিসপ্লেতে পাওয়ায় ৬০০০ টাকা জরিমানা করেন।
সকল অভিযানে সহায়তায় ছিল ক্যাব রংপুর, মেট্রোপলিটন পুলিশের রিজার্ভ ফোর্স ও বিভিন্ন মিডিয়ার রংপুর প্রতিনিধি বৃন্দ।