বর্ণাঢ্য আয়োজনে ময়মনসিংহে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসসিংহ: বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ পালন করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)। দিবস উপলক্ষে মঙ্গলবার (৮ মার্চ) সকালে একটি বর্ণাঢ্য র‍্যালি নগর ভবন থেকে শুরু হয়ে টাউন হল প্রাঙ্গণে শেষ হয়।

র‍্যালি পরবর্তীতে টাউন হল প্রাঙ্গণে সিটি কর্পোরেশন আয়োজিত পাঁচদিন ব্যাপী নারী উদ্যােক্তা মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি লুসি আক্তারী মহল এবং ময়মনসিংহ উইমেন্স চেম্বার অব কমার্সের পরিচালক নাছিমা আক্তার মিলা। মেলা আগামী ১২ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ০৮ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

উইমেন্স চেম্বার সভাপতি লুসি আক্তারী মহল উদ্বোধনকালে বলেন, নারীরা সকল বাধা পেরিয়ে এগিয়ে চলেছে। নারীর বিচরণ এখন সকল ক্ষেত্রে। পুরুষের সাথে তাল মিলিয়ে নারীরাও আজ অগ্রযাত্রার অগ্রপথিক। এসব সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর যুগোপযোগী নেতৃত্বে।

উইমেন্স চেম্বার অব কমার্সের পরিচালক নাছিমা আক্তার মিলা বলেন, নারী পুরুষ একত্রিতভাবে কাজ করে দেশকে আরও এগিয়ে নেওয়া সম্ভব। এগিয়ে যাবার ক্ষেত্রে নারীদের অনেক প্রতিবন্ধকতা রয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে তা দূর হচ্ছে। তবে নারী অধিকার নিশ্চিতে পুরুষদেরও এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানের সভাপতি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী বলেন, মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নেতৃত্বে নারী অধিকার রক্ষা এবং বাস্তবায়নে গুরুত্বের সাথে কাজ করে যাচ্ছে নারীর অগ্রযাত্রা নিশ্চিতে সকল উদ্যোগে পাশে থাকবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের নারী কল্যাণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, নারী উদ্যোক্তা, রাজনৈতিক সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।