ভোক্তা অধিদপ্তরের অভিযানে তিন প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জারিমানা করা হয়েছে। সোমবার দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা পুরাতন বাজার ও রুদ্রনগর এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন সহকারী পরিচালক সজল আহমেদ।

দর্শনার রুদ্রনগর এলাকায় মেসার্স সোহাগ স্টোর নামক প্রতিষ্ঠানে তদারকিকালে মেয়াদ উত্তীর্ণ পণ্য (পোল্ট্রি ফিড, কীটনাশক ও খাদ্যপণ্য) বিক্রয় ও প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধ প্রমাণিত হয়। প্রতিষ্ঠানটির মালিক সোহাগ রানাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকায় মেসার্স লিমা স্টোরের মালিক জাহাঙ্গীর হোসেনকে প্রতিষ্ঠানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। পরে, দর্শনা পুরাতন বাজার এলাকায় মেসার্স মীম পোল্ট্রি কর্নার নামক ডিলার প্রতিষ্ঠানে অভিযান পরিচালিত হয়। এসময় প্রতিষ্ঠানে মুরগি ও প্রাণীর মেয়াদ উত্তীর্ণ ওষুধ, ভিনেগার প্রদর্শন ও বিক্রয় করার অপরাধে মালিক মেহেদী হাসানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, বিভিন্ন অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে জনসাধারণকে সচেতন ও লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।