মার্কুইস ব্যান্ডের নকল মেশিন বিক্রি, ভোক্তা অধিদপ্তরের জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: ভোক্তা অধিদপ্তরের নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে ৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রংপুর নগরীতে অভিযান পরিচালনা করা হয়।

প্রকৃত তথ্যের ভিত্তিতে রংপুর নগরীর গ্ৰান্ড হোটেল মোড়ে অবস্থিত শ্যালো মার্কেটের ‘লাবন্য কৃষি মেশিনারিজ’ প্রতিষ্ঠানে গিয়ে দেখা যায় MARQUIS ব্রান্ডের হুবহু কপি করে MARQUIS মোটরের আদলে তৈরি করা SUPER MARQUIS নামে বিক্রয় করে আসছিল।

ঘটনা স্থল থেকে বিপুল পরিমাণে নকল পণ্যের কাটুন, স্টিকার ও বেশ কয়েকটি ১ অশ্ব ক্ষমতার মোটর উদ্ধার করে অভিযান টিম। মার্কেট কমিটির উপস্থিতিতে ভোক্তা অধিকার আইনের ৫০ ধারায় ৪০ হাজার টাকা তাৎক্ষণিক জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং সমস্ত কার্টুন জব্দ করা হয়। এ সময় উপস্থিত, যুগের আলো, সত্যের কন্ঠ ২৪, ভোক্তাকণ্ঠ সহ বেশ কিছু গনমাধ্যমের প্রতিনিধি দের প্রশ্নের জবাবে সহকারী পরিচালক জনাব মোঃ বোরহান উদ্দিন বলেন,নকল পণ্য বিক্রির ক্ষেত্রে বিক্রেতাকে কোন প্রকার ছাড় দেয়া হবে না।

এরপরে অভিযান টিম চারতলা মোড়,কালাম মার্কেট, মুলাটোল সহ নগরীর বিভিন্ন স্থানে সচেতনতা কার্যক্রম পরিচালনা করে। এ সময় এলপি গ্যাসের ক্রয় বিক্রয় রসিদ সংরক্ষণ সহ মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ‘মেসার্স ইহান ট্রেডার্সকে ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় ১০০০ টাকা আর্থিক জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব প্রদান করেন ভোক্তা অধিদপ্তর রংপুর কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ বোরহান উদ্দিন। অভিযানে নিরাপত্তা নিশ্চিত করে রংপুর মহানগর পুলিশ।