রাজবাড়ীতে ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজবাড়ীতে ভোক্তা অধিদপ্তরের নিয়মিত অভিযানে কালুখালি উপজেলার গান্ধীমারা বাজারে তদারকি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে সংশ্লিষ্ট অনুমোদন গ্রহণ ও প্রতিশ্রুত ঔষধ পণ্য যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করার অপরাধ সাদিয়া ফার্মেসীকে ১৫,০০০ (পনেরো হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারার লঙ্ঘনজনিত কারনে মোসলেম স্টোরকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদনও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয়না করাসহ ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রয় সঠিকতা যাচাইসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয় এবং সরকার নির্ধারিত বিধির অধীন যথা নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন কাজী রকিবুল হাসান, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজবাড়ি কার্যালয়।