শীতলক্ষ্যার পশ্চিম তীরে ২৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরে অবৈধভাবে গড়ে ওঠা ২৬টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ নভেম্বর) বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নদী তীরবর্তী নিতাইগঞ্জ, আল-আমিন নগর ও সৈয়দপুরে উচ্ছেদ অভিযান পরিচালনা করে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। এসময় একটি তিনতলা ভবন, সাতটি গোডাউনের বর্ধিতাংশসহ অবৈধভাবে গড়ে ওঠা ২৬টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, হাইকোর্টের নির্দেশে সিএস জরিপ অনুযায়ী নতুন সীমানা পিলার স্থাপনের কাজ চলছে। পাশাপাশি শীতলক্ষ্যার উভয় তীরেই ওয়াকওয়ে নির্মাণকাজও শুরু হবে। বেশকিছু প্রতিষ্ঠানের অভ্যন্তরে নতুন সীমানা পিলার স্থাপন নিয়ে জটিলতা ছিল। সেগুলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে নিরসন করা হচ্ছে। পাশাপাশি নদীর তীরে ওয়াকওয়ে নির্মাণকাজও যেনো শিগগির শুরু করা যায় সে লক্ষ্যে নদীর দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন রাংসার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক ইসমাইল হোসেন, সীমানা পিলার এবং ওয়াকওয়ে প্রকল্পের পরিচালক শাহনেওয়াজ কবির প্রমুখ।