কোরবানির ঈদকে সামনে রেখে টিসিবির চিনি ও মসুর ডাল বিক্রি শুরু

অনলাইন ডেস্কঃ

বর্তমান বাজারদরের চেয়ে কম দামে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। গতকাল রোববার থেকে এই কার্যক্রম শুরু করা হয়।

টিসিবির ভেরিফাইড ওয়েবসাইটে দেওয়া তথ্য বলছে, সারা দেশে মোট ২৬৪টি স্থানে টিসিবির চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল পাওয়া যাবে। এর মধ্যে ঢাকা মহানগরে ৪০ টি স্থানে, চট্টগ্রাম মহানগরে ১০টি স্থানে এসব পন্য বিক্রি করা হবে। এছাড়া রংপুরে ৭টি, ময়মনসিংহে ৭টি, রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট মহানগরে ৫টি করে ট্রাক থাকছে।

রাজধানী ও এর আশেপাশের বাজারগুলোতে মসুর ডাল ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে টিসিবি মাত্র ৫০ টাকা কেজি দরে মাঝারি দানার মসুর ডাল বিক্রি করছে। প্রতিকেজি চিনির বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে, যার বর্তমান বাজারে প্রায় ৭০ টাকা কেজি। এছাড়া টিসিবির ট্রাকে সেনা, পুষ্টি, তীর, বসুন্ধরা ও ভিওলা ব্র্যান্ডের সয়াবিন তেল বিক্রি হচ্ছে প্রতি লিটার ৮০ টাকা দরে। বাজারে বোতলজাত সয়াবিন তেলের লিটারপ্রতি দর ১০০ টাকার আশপাশে।

এ ব্যাপারে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, পবিত্র ঈদুল আজহার আগে ২৮ জুলাই পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এর বাইরে জেলা শহরগুলোতেও টিসিবির পন্য পাওয়া যাবে। শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহের বাকি পাঁচ দিন এসব পণ্য বিক্রি হবে। একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি চিনি, পাঁচ লিটার সয়াবিন তেল ও এক কেজি মসুর ডাল কিনতে পারবেন।