টঙ্গী সেতুর স্ল্যাব সংস্কার শেষে যান চলাচল শুরু

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর ওপর টঙ্গী সেতুর ধসে যাওয়া স্ল্যাব সংস্কার কাজ শেষ হওয়ায় যান চলাচলের জন্য উন্মুক্ত করে দিয়েছে স্থানীয় প্রশাসন। ১১ দিন বন্ধ থাকার পরে চালু হলো এই সেতু।

রোববার (২১ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ্ আল-মামুন। তিনি বলেন, বিআরটিএ কর্তৃপক্ষ সেতুটিতে যান চলাচলের উপযোগী মর্মে ক্লিয়ারেন্স দেন। এরপর ঢাকা মেট্টোপলিটন পুলিশ ও গাজীপুর মেট্টোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ সমন্বয় করে দুপুর পৌনে ১২টার দিকে সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়।

এর আগে ৯ নভেম্বর রাত ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর তুরাগ নদীর ওপর টঙ্গী সেতুর পুরোনো স্ল্যাব ড্যামেজ থাকায় তার কিছু অংশ ভেঙে পড়ে। এতে ওই পথে সব ধরনের যানবাহন চলাচলে ধীরগতি এবং দীর্ঘ যানজট চরম আকার ধারণ করে। পরে বিআরটিএ কর্তৃপক্ষ ভাঙা অংশ মেরামত করে বুধবার সকাল ১০টার দিকে সেতুর দুই লেনে যানবাহন চলাচল শুরু করে। পরে ঝুঁকি বিবেচনায় বুধবার রাত ১২টা থেকে ওই সেতু দিয়ে যান চলাচল পুরোদমে বন্ধ করে দিয়ে ১২দিন সময় নেয় কর্তৃপক্ষ।

পরে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্ত সেতুটি পরিদর্শন করে তা সংস্কারের জন্য ১২ দিন সময় নেন। সে অনুযায়ী ২১ নভেম্বর সেতু দিয়ে যান চলাচল শুরু হওয়ার কথা ছিল।