তেলের কারসাজি খুঁজতে মাঠে প্রতিযোগিতা কমিশন

ভোক্তাকন্ঠ ডেস্ক:

ভোজ্যতেলের কারসাজি খুঁজতে মাঠে নেমেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন।

সোমবার (১৪ মার্চ) প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম এ তথ্য জানান।

সংশ্লিষ্টরা জানান, কেউ ইচ্ছাকৃতভাবে সয়াবিন তেলের দাম বাড়ালে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। প্রতিযোগিতা কমিশনের ২০১২ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী অনুসন্ধান কাজ পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট অনুসন্ধান দল গঠন করা হয়েছে।

বাজারে প্রতিযোগিতা বিরোধী কর্মকাণ্ড পরিলক্ষিত হলে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন সচিবের ই-মেইল ([email protected]) ঠিকানায় এ সংক্রান্ত তথ্য দেওয়ার জন্য সকলকে আহ্বান জানানো হয়েছে। তথ্য প্রদানকারীর পরিচয় গোপন রাখা হবে। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি কমিশনে তদন্ত প্রতিবেদন জমা দেবে।

কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম বলেন, ভোজ্যতেলের কারসাজিতে কারা জড়িত এটা বের করার জন্য বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে। আগামী ১৫ কার্য দিবসের মধ্যে কমিশনের কাছে প্রতিবেদন জমা দেবে তদন্ত কমিটি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমদানিকারক থেকে শুরু করে খুচরা ব্যবসায়ীদের তথ্য নেওয়া হবে। মূলত ভোজ্যতেলের দাম বৃদ্ধির নেপথ্যে কারা জড়িত তাদের বিষয়ে তদন্ত কমিটি তথ্য সংগ্রহ করবে। তদন্ত কমিটির প্রতিবেদনের পর আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।