দৌলতদিয়ায় আটকে আছে ৫ শতাধিক যানবাহন

রাজবাড়ী জেলা প্রতিনিধি:
ফেরি স্বল্পতাসহ কুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়ায় পদ্মাপারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক যানবাহন। ফলে ঘণ্টার পর ঘণ্টা ভোগান্তিতে পড়ছেন এসব যানবাহনের যাত্রীসহ সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাত থেকে দৌলতদিয়া ঘাট ও ঘাট থেকে ১৪ কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড়ে যানবাহনের দীর্ঘ লাইন চোখে পড়ে।

যাত্রী ও চালকরা জানান, পদ্মাপারের অপেক্ষায় দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে তাদের। ফলে শীত, খাবার ও টয়লেট সমস্যায় ভুগছেন তারা। এছাড়া পচনশীল পণ্য নষ্ট হওয়ার আশঙ্কা করছেন তারা। ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ গেট পর্যন্ত তিন শতাধিক ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর পর্যন্ত দুই শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায়।

চুয়াডাঙ্গা থেকে আসা দর্শনা ডিলাক্স পরিবহনের যাত্রী আফতাব আহমেদ বলেন, ‘প্রায় ৭-৮ ঘণ্টা ঘাটে এসে আটকে আছি। কখন ফেরি পাবে কেউ বলতে পারছেন না। ভোগান্তি লাঘবে সরকারের নজরদারি প্রয়োজন। বেনাপোল থেকে আসা পণ্যবাহী ট্রাকচালক রবিউল ইসলাম বলেন, ‘সোমবার সন্ধ্যা থেকে গোয়ালন্দ মোড় এলাকায় আটকে আছি। সকালে ঘাটে এসে সিরিয়ালের জন্য দাঁড়িয়ে আছি। বিকেল গড়িয়ে সন্ধ্যা হলেও নদী পার হতে পারিনি।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন বলেন, ‘এ রুটে ছোট-বড় ১৫টি ফেরি চলছে। আরও একটি বাড়ানো হবে। তখন চাপ অনেক কমে যাবে। হঠাৎ যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় লম্বা লাইন তৈরি হয়েছে।’