দাম কমেছে ব্রয়লার মুরগীর

ভোক্তাকণ্ঠ ডেস্ক: অস্থির হয়ে ওঠা বাজার এ সপ্তাহে কিছুটা স্থির হয়েছে। কমেছে বেশ কিছু পণ্যের দাম। এর মধ্যে সবজি ও ব্রয়লার মুরগীর বাজারে এসেছে স্বস্তি। আমদানি শুরু হওয়ায় খুচরা বাজারে কমেছে পেঁয়াজের দাম। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে বাজারভেদে ৬০ থেকে ৭০ টাকায়। তবে আলুর দাম কেজিতে পাঁচ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে।

এদিকে, গরুর মাংসের বাজারে আগের অবস্থাতেই আছে দাম। বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৮৫০ টাকা কেজি দরে। কোথাও কোথাও এক কেজি গরুর মাংস কিনতে ক্রেতাকে গুনতে হচ্ছে ৯০০ টাকা পর্যন্ত ৷ কেজিতে ১০ টাকা কমেছে ব্রয়লার মুরগীর দাম। এ সপ্তাহে বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা কেজি দরে। বাজারভেদে ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪০ টাকায়।

তবে মাছের দাম বেড়েছে এ সপ্তাহে।

মাছ ব্যবসায়ীরা বলছেন, লোডশেডিংয়ের কারণে বরফ সংকট দেখা দেয়ায় মাছ সংরক্ষণ খরচ বেড়েছে। এর প্রভাব পড়েছে দামে।

বৃষ্টির মধ্যে কাওরান বাজারে আসা বিপুল চৌধুরী অবজারভারকে বলেন, ‘বেশ কয়েক মাস ধরে দ্রব্যমূল্যের চড়া দামের কারণে অনেকটা কষ্ট করে চলতে হয়েছে। এ সপ্তাহে কিছুটা দাম কমায় বাড়তি কিছু সবজি কিনে বাড়ি ফিরতে পারব। তবে এ সপ্তাহেও মাছ ও গরুর মাংসের দাম না কমায় সেগুলো কিনতে পারিনি।

উত্তরা চৌরাস্তা কাঁচা বাজারে রাজার করতে আসা গৃহিনী বিথী আক্তার বলেন, ‘সবজির দাম কমেছে তবে বেড়েছে আলুর দাম। একটা কমলে আরেকটা বেড়ে যায় তাই কিছু পণ্যের দাম কমায় খুশি হবার কারণ দেখি না।

এদিকে বিক্রেতারা বলছেন, দাম কমলেও বৃষ্টির কারণে ক্রেতা সমাগম কম।