লকডাউনে কমছে মুরগির দাম

জাতীয়: লকডাউনে রাজধানীর বাজারগুলোতে মুরগির দাম কমতে শুরু করেছে। সবচেয়ে বেশি কমেছে সোনালি মুরগির দাম। একদিনের ব্যবধানে সোনালি মুরগির দাম কেজিতে ১০০ টাকা পর্যন্ত কমেছে। ব্রয়লার মুরগির দাম কমেছে কেজিতে ১০ টাকা।

মঙ্গলবার রাজধানীর রামপুরা, খিলগাঁও, মালিবাগ, সেগুনবাগিচা, শান্তিনগর, যাত্রাবাড়ী ও কারওয়ান বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, লকডাউনের খবরে শনি ও রোববার ক্রেতারা বাড়তি কেনাকাটা করেছেন। এখন বাজারে ক্রেতার চাপ কমে গেছে। এ কারণে দাম কমেছে।

তাদের দাবি, দাম কমলেও এখন মুরগির বিক্রি কম। এ পরিস্থিতি অব্যাহত থাকলে সামনে মুরগির দাম আরও কমতে পারে। এমনটি হলে খুচরা ব্যবসায়ীরা লোকসানের মধ্যে পড়বেন। ইতোমধ্যে কোনো কোনো ব্যবসায়ী লোকসান গুনছেন।

ব্যবসায়ীদের দেয়া তথ্য অনুযায়ী, সোমবার সোনালি মুরগির কেজি বিক্রি হয় ৩৪০ থেকে ৩৬০ টাকা। আজ বেশিরভাগ দোকানে সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৬০ টাকায়। তবে যারা আগে কিনে রেখেছেন তারা ২৮০ থেকে ৩০০ টাকা দাম চাচ্ছেন।

অন্যদিকে ১৬০ টাকা কেজি বিক্রি হওয়া ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। তবে লেয়ার মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। আগের মতো এ মুরগির কেজি বিক্রি হচ্ছে ২০০ টাকায়।

সূত্র: জাগোনিউজ২৪.কম