হিলি স্থলবন্দর দিয়ে ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ

ভোক্তাকণ্ঠ ডেস্ক: শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আজ থেকে টানা আট দিন পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। শুক্রবার সকালে হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

তবে সরকারি ছুটি ছাড়া বন্দরের কার্যক্রম চালু থাকবে এবং হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার চালু থাকবে।

মোস্তাফিজুর রহমান জানান, শনিবার থেকে শারদীয় দুর্গাপূজা শুরু হবে। দুর্গাপূজা নির্বিঘ্নে উদযাপনের জন্য ভারতের হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশন একটি চিঠি দিয়ে আজ থেকে ০৭ অক্টোবর পর্যন্ত হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে জানিয়েছে। আগামী ০৮ অক্টোবর থেকে আবারও বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, ‘দুর্গাপূজা উপলক্ষে ভারতীয় ব্যবসায়ীরা আট দিন আমদানি-রপ্তানি বন্ধ ঘোষণা করেছেন। তবে শুধু সরকারি ছুটির দিন ছাড়া বন্দরের কার্যক্রম চালু থাকবে। এই সময়ে আমদানিকৃত পণ্য বন্দর থেকে খালাস নিতে পারবেন ব্যবসায়ীরা।’

হিলি চেকপোস্ট ইমিগ্রেশন ইনচার্জ (ওসি) মো. বদিউজ্জামান জানান, দুর্গাপুজা উপলক্ষে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশেন চেকপোস্ট দিয়ে পাসপোর্টে যাত্রী পারাপার চালু থাকবে।