৫ দিনে পদ্মা সেতুতে সাড়ে ১৩ কোটি টাকা টোল আদায়

ভোক্তাকণ্ঠ ডেস্ক: গত ৫ দিনে (২১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল) পদ্মা সেতুতে ১৩ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ৬শ টাকা টোল আদায় করা হয়েছে। 

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশিত অনিরীক্ষিত টোল রিপোর্টে এ তথ্য দেওয়া হয়েছে।  

এ রিপোর্টের তথ্য অনুযায়ী ২১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত সময়ে মোট ১ লাখ ৬১ হাজার ৭৮৪টি যানবাহন পদ্মা সেতু পার হয়েছে।  

এর মধ্যে ২১ এপ্রিল ৩৫ হাজার ৫২৪টি যানবাহন থেকে ৩ কোটি ৯১ লাখ ৫০ হাজার টাকা টোল আদায় করা হয়েছে। ২২ এপ্রিল ২৩ হাজার ৮৪০টি যানবাহন থেকে ১ কোটি ৮১ লাখ ৬০ হাজার ৫০ টাকা, ২৩ এপ্রিল ৩৬ হাজার ৫১৯টি যানবাহন থেকে ২ কোটি ৬০ লাখ ৩ হাজার ৮শ টাকা, ২৪ এপ্রিল ৩৩ হাজার ৬৩৭টি যানবাহন থেকে ২ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৩শ টাকা ও ২৫ এপিল ৩২ হাজার ২৬৪টি যানবাহন থেকে ২ কোটি ৭৫ লাখ ৬৮ হাজার ৪৫০ টাকা টোল আদায় করা হয়েছে।  

এদিকে পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে এ সেতুতে মোটর সাইকেল চলাচল বন্ধ ছিল। তবে এবার ঈদযাত্রায় শর্তসাপেক্ষে মোটর সাইকেল চলাচলের অনুমতি দেওয়া হয় এ সেতুতে। ২০ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত সময়ে ৪৩ হাজার ৫৬৬টি মোটরসাইকেল পারাপার হয়েছে পদ্মা সেতু। এর মধ্যে মাওয়া টোল প্লাজা দিয়ে গত ২০ এপ্রিল ৬ হাজার ৭৫৬টি, ২১ এপ্রিল ৭ হাজার ৬৫৯টি, ২২ এপ্রিল ৫ হাজার ৫৭০টি, ২৩ এপ্রিল ৬ হাজার ৮টি এবং ২৪ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত ২ হাজার ৪২টিসহ মোট ২৮ হাজার ৩৫টি মোটরসাইকেল পদ্মা সেতু অতিক্রম করে।  

অপরদিকে জাজিরা টোল প্লাজা হয়ে গত ২০ এপ্রিল ৮৬১টি, ২১ এপ্রিল ৯১৪টি, ২২ এপ্রিল ৪ হাজার ১৫টি ২৩ এপ্রিল ৭ হাজার ৬৬৬টি, ২৪ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত ২ হাজার ৭৫টিসহ মোট ১৫ হাজার ৫৩১টি মোটরসাইকেল পদ্মা সেতু অতিক্রম করে।