চবিতেও ২য় বার ভর্তি পরীক্ষা দেওয়া যাবে

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন দ্বিতীয়বারের ভর্তি পরীক্ষার্থীরা।মঙ্গলবার দুপুরে চবির ভর্তি পরীক্ষা সংক্রান্ত ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা বলেন, প্রাথমিক ভাবে ভর্তি পরীক্ষার্থীদের দ্বিতীয়বার পরীক্ষার সুযোগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

তবে সেটা চূড়ান্ত হবে আগামী ১৩ মার্চ ডিনস কমিটির সভায়। শিক্ষা মন্ত্রণালয় থেকেও বিভিন্ন সময় বলা হয়েছিল শিক্ষার্থীদের বঞ্চিত না করতে। তাছাড়া অনেক শিক্ষার্থী উচ্চ মাধ্যমিকে একবার ফেল করলে সেকেন্ড টাইম পরীক্ষা দেওয়ার সুযোগ না থাকায় তারা ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেন না। সব বিষয় বিবেচনা করা এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী ২০ মার্চ দুপুর ১২টা থেকে। যা চলবে ৭ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। অনলাইনে সম্পন্ন করা যাবে এ আবেদন। প্রতিটি ইউনিটে ফি নির্ধারণ করা হয়েছে ৯৫০ টাকা। চলতি বছরের ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।