ঢাকা কলেজে মাস্টার্স শেষ পর্বে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

ভোক্তাকণ্ঠ ডেস্ক: রাজধানীর ঢাকা কলেজে মাস্টার্স (স্নাতকোত্তর) শেষ পর্ব ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে শুধুমাত্র ঢাকা কলেজ থেকে অনার্স (স্নাতক) পরীক্ষায় উত্তীর্ণ ছাত্ররাই এখানে ভর্তির সুযোগ পাবেন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ-এর সই করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে শুধুমাত্র ঢাকা কলেজ থেকে ২০২১, ২০২০ ও ২০১৯ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় উত্তীর্ণ ছাত্ররা ২০২১-২০২২ শিক্ষাবর্ষে এমএ, এমএসএসএ, ও এমএসসির শেষ পর্ব নিয়মিত কোর্সে ভর্তি হতে পারবেন। ভর্তির কার্যক্রম আগামী ১৯ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ১৫ মার্চ পর্যন্ত। এই তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আগ্রহী শিক্ষার্থীরা ভর্তি সম্পন্ন করতে পারবেন। ভর্তি ফির টাকা নগদ, বিকাশ, রকেট ও উপায়-এর মাধ্যমে ভর্তির জন্য নির্ধারিত তারিখের মধ্যেই জমা নেওয়া হবে।

ভর্তির যোগ্যতা :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে শুধুমাত্র ঢাকা কলেজ থেকে ২০২১, ২০২০ ও ২০১৯ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় পাসকৃত শিক্ষার্থীরাই ভর্তির জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

এছাড়াও বিভাগ থেকে ২০২১ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের তালিকা কলেজের আইসিটি বিভাগে পাঠানোর জন্যও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।