ঢাবি ‘গ’ ইউনিটের আসন বিন্যাস প্রকাশ

ভোক্তাকন্ঠ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার (৩ জুন) থেকে শুরু হচ্ছে। এদিন ব্যবসা শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাবি ক্যাম্পাস ও সাতটি বিভাগের পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার বিকেলে ‘গ’ ইউনিটের পরীক্ষার্থীদের আসন বিন্যাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ভর্তি পরীক্ষার জন্য নির্ধারিত ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) প্রবেশ করে এসএসসি ও এইচএসসি পরীক্ষার রোল নম্বর বসিয়ে আসন বিন্যাস দেখা যাচ্ছে।

এছাড়া মোবাইল ফোনে এসএমএস করেও আসন বিন্যাস দেখতে পারবেন ভর্তিচ্ছুরা। এসএমএসের মাধ্যমে আসন বিন্যাস দেখতে DU <space>GA<space> ভর্তি পরীক্ষার রোল (ইংরেজিতে) লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে দিতে হবে। তবে গ্রামীণফোনের অপারেটররা এসএমএসের মাধ্যমে আসন বিন্যাস দেখতে পারবেন না।

ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, ৩ জুন ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হয়ে ৪ জুন কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ১০ জুন বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিট এবং ১১ জুন সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া ১৭ জুন চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) বেলা ১১টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।