দ্বিতীয় দফায় সড়ক অবরোধ কুবি শিক্ষার্থীদের

সুবর্ণা মোস্তফা, কুবি প্রতিনিধি: পুনরায় কাজী নজরুল ইসলাম হল সংলগ্ন রাজারখোলা রাস্তা অবরোধ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

শনিবার (৫ মার্চ) সকাল ১১ থেকে সাড়ে বারোটা পর্যন্ত প্রায় দেড় ঘন্টা টেবিল, বিভিন্ন সরঞ্জামাদি এবং টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখেন তারা।

পরবর্তী সময়ে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির আইসি রিয়াজ উদ্দিনের উপস্থিতিতে মুঠোফোনে রাস্তাটির ঠিকাদার আজ (শনিবার) রাতের ভেতর কাজের জন্য প্রয়োজনীয় মালামাল আনা এবং রোববার রাতের ভেতর রাস্তা সংস্কার শুরুর আশ্বাস দেন। এ আশ্বাসে অবরোধ তুলে নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে নির্ধারিত সময়ে কাজ শুরু না হলে সোমবার থেকে পুনরায় সড়ক অবরোধের আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা।

অবরোধ কর্মসূচিতে থাকা এক শিক্ষার্থী বলেন, ‘আমরা এর আগেও অবরোধ করেছিলাম রাস্তা; সে সময় তারা কাজ দ্রুত শুরু করবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল এবং নিয়ম করে পানি ছিটানোর কথা বলেছিল। কিন্তু তারা করেনি। তাই আমরা আবার অবরোধ করেছি। সামনে যদি তারা তাদের প্রতিশ্রুতি অনুযায়ী কাজ না করে তাহলে আমরা আরো কঠোর অবস্থানে যাবো।’

রাস্তার ঠিকাদার আবুল কালাম আজাদ (সোহাগ) মুঠোফোনে এ ব্যাপারে বলেন, আগামীকাল থেকে কাজ শুরু হয়ে যাবে৷ শিক্ষার্থীদের আন্দোলনের খবর তিনি শুনেছেন৷ টাকা না থাকায় কাজ শুরু কর‍তে পারেননি।

এর আগেও গত ২৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা রাস্তা সংস্কারের জন্য রাস্তা অবরোধ করেছিলেন।