মেডিকেলে একদিনে ভর্তির আবেদন ৬০ হাজার

ভোক্তাকণ্ঠ ডেস্ক: দেশের সব সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হওয়ার একদিনেই ৬০ হাজারের বেশি শিক্ষার্থী আবেদন করেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এমনকি অন্যান্য সময়ের তুলনায় এবছর সর্বোচ্চ আবেদন হবে বলেও জানানো হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ বছর আমরা আশা করছি মেডিকেলে ভর্তির আবেদন সংখ্যা দেড় লাখ ছাড়াবে। সর্বশেষ তথ্যমতে, সবমিলিয়ে এখন পর্যন্ত প্রায় ৬০ হাজারের বেশি শিক্ষার্থী অনলাইনে ভর্তির আবেদন করেছেন।

আবুল বাশার বলেন, গতকাল (সোমবার) বেলা ১২টা থেকে আবেদন শুরু হলেও বিকেল ৫টা পর্যন্ত ৪০ হাজারের মতো আবেদন জমা পড়ে। রাতেও অনেক শিক্ষার্থী আবেদন করেছে। সাধারণত দেখা যায়, যারা আগে আবেদন করে তাদের পরীক্ষার কেন্দ্র ঢাকায় পড়ে। অধিকাংশ শিক্ষার্থীই এটা চায়। তাই হয়তো সবাই আগেই আবেদন করে রাখছে।

এর আগে সোমবার বেলা ১২টা থেকে অনলাইনে ভর্তি আবেদন শুরু হয়। অনলাইন আবেদনের ফি জমা দেওয়া যাবে যাবে ২৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। প্রবেশপত্র বিতরণ শুরু ৬ মার্চ, চলবে ৭ মার্চ পর্যন্ত। আগামী ১০ মার্চ সকাল ১০টায় ভর্তি পরীক্ষা শুরু হয়ে শেষ হবে বেলা ১১টায়।

এমবিবিএস ভর্তির জন্য অনলাইন ফরম পূরণের নিয়মাবলি ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইট www.mefwd.gov.bd, www.dgme.gov.bd ও http://dgme.teletalk.com.bd থেকে জানা যাবে।