দুই দোকান থেকে ৭ হাজার ১৫৮ লিটার তেল জব্দ

নিজস্ব প্রতিবেদক:

গাজীপুরের বোর্ড বাজার এলাকায় অভিযান চালিয়ে দুটি প্রতিষ্ঠান থেকে ৭ হাজার ১৫৮ লিটার ভোজ্যতেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দুই দোকানকে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এসময় সঙ্গে ছিলেন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাগফুর রহমান।

অভিযানের বিষয়ে আব্দুল জব্বার মন্ডলে বলেন, আজ গাজীপুর জেলার বোর্ড বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে বোর্ড বাজারের মেসার্স মনির জেনারেল স্টোর থেকে পুরানো রেটের ১ লিটার, ২ লিটার ও ৫ লিটারের মোট ২ হাজার ৫৮ লিটারের বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয়। এ সময় উপস্থিত আগ্রহী ক্রেতাদের মাঝে পূর্বের দরে (১ লিটার ১৬০ টাকা, ২ লিটার ৩১৮ টাকা এবং ৫ লিটার ৭৬০ টাকা) বিক্রি করা হয়।

যথাযথভাবে বোতলজাত সয়াবিন তেল বিক্রি বা সরবরাহ না করে অবৈধভাবে মজুদ করা এবং নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে বোতলজাত সয়াবিন তেল বিক্রি করার অপরাধে মেসার্স মুনির জেনারেল স্টোরকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয় বলেও জানান এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, একই এলাকার মেসার্স আর পি ট্রেডার্সকে পূর্বের দরের ২৫ ড্রাম প্রতি ড্রামে ২০৪ লিটার হিসেবে ৫১০০ লিটার খোলা সয়াবিন ও পাম তেল যথাযথভাবে বিক্রি না করে অবৈধভাবে মজুদ করা, মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা এবং সরকার কর্তৃক নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রি করার অপরাধে মেসার্স আর পি ট্রেডার্সকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং উপস্থিত ক্রেতাদের ক্রেতাদের কাছে পূর্বের দরে (১৪৩ টাকা প্রতি লিটার) বিক্রি করা হয়।

‘২ প্রতিষ্ঠানকে সর্বমোট ৩ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ৭ হাজার ১৫৮ লিটার ভোজ্যতেল উপস্থিত আগ্রহী ক্রেতাদের মাঝে আগ্রহী ক্রেতাদের মাঝে পূর্বের দরে বিক্রি করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’

আরইউ