সিদ্ধিরগঞ্জে ৮২ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ভোক্তাকণ্ঠ ডেস্ক: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৮২টি বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ৪ নম্বর ওয়ার্ডের শিমরাইল উত্তরপাড়া ও বউ বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিদ্ধিরগঞ্জ থানা সহকারী কমিশনার (ভূমি) রোকসানা খায়রুন নেছা।

এ সময় ৩৮টি মামলা দিয়ে অবৈধ সংযোগ ব্যবহারকারী বাড়ির মালিকদের দুই লাখ ৪০ হাজার টাকা জরিমানা এবং বিপুল পরিমাণ পাইপ ও রাইজার জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা খায়রুন নেছা বলেন, বাড়িগুলোতে অত্যন্ত নিম্নমানের ঝুঁকিপূর্ণ পাইপ ও রাইজারের মাধ্যমে গ্যাসের অবৈধ সংযোগ নেওয়া হয়েছে। ফলে যেকোনো সময় বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটতে পারতো। তাই আমরা ৮২টি বাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।

সরকারি সম্পদ রক্ষায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বিচ্ছিন্ন করা এই ৮২টি সংযোগের মাধ্যমে অবৈধ ভাবে দুই শতাধিক চুলায় গ্যাস ব্যবহার করা হতো বলে জানান তিতাসের মেট্রো ঢাকা বিপণন বিভাগ-১ টিকাটুলী কার্যালয় এর উপ-মহাব্যবস্থাপক মনিরুল ইসলাম।

এলাকাবাসীকে অবৈধ ভাবে গ্যাস ব্যবহার না করার আহ্বান জানিয়ে তিতাসের এ কর্মকর্তা বলেন, পর্যায়ক্রমে সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। পাশাপাশি অবৈধ সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।