করোনায় আরও ২ জনের মৃত্যু

ভোক্তাকণ্ঠ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৫৮ জনের।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৬২০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৮৯৯ জনে। একদিনে সুস্থ হয়েছেন এক হাজার ৭৬৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৩ হাজার ২৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৩৯৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে সাত হাজার ৪১৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৪৫২টি।

একই সময়ে নমুনা পরীক্ষায় শনাক্তের হার আট দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত দু’জন পুরুষ। তাদের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। একজন বরিশাল বিভাগের ও একজন সিলেট বিভাগের। মৃত দুজনের মধ্যে একজন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

একই সময়ে আইসোলেশনে এসেছেন ২০৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৭২ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৮ হাজার ১৫২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৬ হাজার ৪২০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ৭৩২ জন।

২০২০ সালের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।