করোনায় মৃত্যু অপরিবর্তিত

ভোক্তাকণ্ঠ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় সারাদেশে মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট ২৯ হাজার ৩১০ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা যান। সংক্রমিত হয়েছিলেন ১৯৮ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২১৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা হয়েছে ২০ লাখ আট হাজার ২৮২ জন। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৯৭ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৫০ হাজার ৩৭ জনে।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে চার হাজার ৮১৬টি নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় চার হাজার ৮০৬টি নমুনা। শনাক্তের হার ৪ দশমিক ৪৫ শতাংশ। এখন পর্যন্ত এক কোটি ৪৬ লাখ ৬৪ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ।

একই সময়ে মৃত একজন পুরুষ। তার বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি সিলেট বিভাগের সরকারি হাসপাতালে মারা যান।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২১ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৮৩ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৯ হাজার ৮১০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৮ হাজার ৮২৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৯৮৩ জন।

২০২০ সালের ০৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। আর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।