ফোন করলেই অক্সিজেন পৌঁছে দেবে পুলিশ

করোনার সংক্রমণ রোধে যারা অক্সিজেনের সমস্যায় ভুগছেন তাদের জন্য অক্সিজেন সেবা চালু করেছে জয়পুরহাট জেলা পুলিশ।বিনামূল্যে মিলবে বিশেষ এই সেবা।

জয়পুরহাট জেলায় দিন দিন করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাচ্ছে। গরিব, দুঃস্থ, অসহায়, করোনায় আক্রান্ত রোগী এবং শ্বাসকষ্টে ভুগছেন, হাসপাতালও যাদের ঠিকমতো অক্সিজেন সেবা দিতে পারছে না তাদের কথা চিন্তা করেই এই সেবা চালু করা হয়েছে বলে জানান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা।
তিনি বলেন, প্রাথমিকভাবে আটটি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এই ব্যাংকের কার্যক্রম শুরু করেছি। পর্যায়ক্রমে আরও সিলিন্ডার বাড়ানো হবে। জেলার যেকোনো এলাকায় যাদের অক্সিজেন প্রয়োজন তারা যেকোনো সময় ০১৭৩৭৫৯৯৬৬৬ নম্বরে একটি কল দিয়ে ঠিকানা জানালেই তাদের কাছে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হবে।

সেবা গ্রহণকারী শহরের চকগোপাল এলাকার বাসিন্দা বলেন, আমার শরীরে করোনার সব উপসর্গই ছিল এবং শ্বাসকষ্টে ভুগছিলাম। পরে পুলিশের এই সেবা থেকে অক্সিজেন গ্রহণ করে সুস্থ হয়েছি। করোনা টেস্টের পর রিপোর্ট নেগেটিভ এসেছে। আমি ও আমার পরিবার এই সেবার জন্য পুলিশের কাছে কৃতজ্ঞ।

‘জয়পুরিয়ান ট্রাস্ট ফ্রি অক্সিজেন সার্ভিস’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনও এই সেবা অব্যাহত রেখেছে। ফোন করে ঠিকানা জানালেই স্বেচ্ছাসেবীরা দ্রুত অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন। জেলার পাঁচটি উপজেলার ৫ পৌরসভা ও ৩২টি ইউনিয়নের সাধারণ মানুষের প্রয়োজনে এ অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হচ্ছে। বর্তমানে তাদের অক্সিজেন সিলিন্ডার সংখ্যা ১৯টি।