এ্যাপেল ফুড এন্ড কনফেকশনারীকে ৫৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর চকবাজারে অনিয়মের অভিযোগে এ্যাপেল ফুড এন্ড কনফেকশনারীকে দুটি আইনে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে গত বৃহস্পতিবার (০২ মার্চ) ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা।

অভিযানে বিএসটিআই আইন, ২০১৮ মোতাবেক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত পণ্য ‘কেক, বিস্কুট, পাউরুটি’ বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে চক সার্কুলার রোডের এ্যাপেল ফুড এন্ড কনফেকশনারীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও, ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য ‘বিস্কুট, কেক, পাউরুটি’ বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে একই প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এছাড়া একই এলাকায় অবস্থিত ডিসেন্ট পেস্ট্রি শপকে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়। অপর একটি প্রতিষ্ঠান আতিক’স সুইটস এন্ড কনফেকশনারীকে তাদের উৎপাদিত পণ্য ‘দই’ এর অনুকূলে দ্রুত বিএসটিআই লাইসেন্স গ্রহণ করার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) সিকান্দার মাহমুদ ও পরিদর্শক (মেট্রোলজি) মো. রফিক আজাদ।