খিলগাঁওয়ে বিএসটিআই’র অভিযান, ৩৫ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর খিলগাঁও এলাকায় অনিয়মের অভিযোগে দুটি প্রতিষ্ঠানটিকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে গত বৃহস্পতিবার (০৯ মার্চ) ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা লিজা।

অভিযানে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে ‘জেন্টস ওয়্যার, লেডিস ওয়্যার’ কাপড়ের অনুকূলে কাপড়ের রং এর স্থায়ীত্বের উপর বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ না করে বিক্রি এবং বাজারজাত করার অপরাধে মালিবাগের চৌধুরীপাড়া বস্ত্র নামক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই আইনে ‘প্যান্ট, টি-শার্ট, জেন্টস ওয়্যার’ এর অনুকূলে কাপড়ের রং এর স্থায়ীত্বের উপর বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত বিক্রি এবং বাজারজাত করার অপরাধে অপর একটি প্রতিষ্ঠান ফ্রি-জোনকে ২৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এছাড়া, খিলগাঁওয়ের তালতলা রোডে অবস্থিত সখী, ড্রেসমার্ট, পীরানকে বিএসটিআই থেকে লাইসেন্স গ্রহণের বিষয়ে দ্রুত অফিসে যোগাযোগ করার জন্য অঙ্গীকারনামাসহ পাঁচ দিনের সময় প্রদান করা হয়।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) মো. খালেদ হোসেন ও পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই মো. কামরুল পলাশ। সার্বিক সহযোগিতা করেন ফিল্ড অফিসার (সিএম) মো. শহিদুল আলম।