নিউ র‍য়েল বেকারিকে বিএসটিআই’র ৫০ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: রাজধানীর কাফরুলে অনিয়মের অভিযোগে নিউ র‍য়েল বেকারিকে দুটি আইনে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এর আগে মঙ্গলবার ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিএসটিআই’র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান।

অভিযানে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য ‘কেক, পাউরুটি, বিস্কুট, ঘি, চানাচুর, সরিষার তেল’ উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে কাফরুলের ইব্রাহিমপুর রোডের নিউ র‍য়েল বেকারিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও, একই পণ্যসমূহের অনুকূলে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে আরও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, মিরপুর-১৩ নং এলাকায় অবস্থিত ‘বেকার্স’ ও পল্লবীর ‘নিউ ভাগ্যকূল সুইটস এন্ড বেকারি’র প্রতিনিধির নিকট থেকে ‘কেক, বিস্কুট, পাউরুটি, দই’ পণ্যসমূহের অনুকূলে বিএসটিআই সিএম লাইসেন্স এবং পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণের বিষয়ে লিখিত অঙ্গীকারনামাসহ বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পরবর্তী সাত কার্যদিবসের মধ্যে দ্রুত বিএসটিআই অফিসে যোগাযোগ করার নির্দেশনা প্রদান করেন।

অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) ইবাদত মানিক ও পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই আব্দুল্লাহ আল নাহিদ।