ফার্মেসী ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয়কারী প্রতিষ্ঠানে ভোক্তা অধিদপ্তরের তদারকি

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ঔষধসহ  চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে অভিযান অব্যাহত রেখেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ অভিযান পরিচালনা করে মহানগরীর রমনা,পল্টন, রামপুরা,বাড্ডা, গুলশান ও বনানী এলাকায় বিভিন্ন ফার্মেসীতে।

মহাপরিচালকের নেতৃত্বে ও পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপপরিচালক মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাগফুর রহমান কর্তৃক এ অভিযান চালানো হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা  বলেন, “বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে।” 

নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সহায়তা করার জন্য  ব্যবসায়ীদের আন্তরিক ধন্যবাদ ও এ ধারা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান তিনি।

এছাড়াও করোনা পরিস্থিতিতে দেশের সকল ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয় বিক্রয়ের অনুরোধ জানান তিনি। যৌক্তিক মূল্যে ঔষধ ও মেডিকেল সরঞ্জামাদি বিক্রয় করতে এবং মেয়াদোত্তীর্ণ,নকল ও ভেজাল ঔষধ বিক্রয় করা হতে বিরত থাকতে ব্যবসায়ীদের আহ্বানও জানান।