ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা খোলা খাবার, জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রাম মহানগরীর জামাল খান সড়কে সাদিয়াস কিচেন নামে একটি রেস্টুরেন্টের ডিপ ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা খাবার খোলা অবস্থায় সংরক্ষণ, মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি বানানো ও বিভিন্ন পণ্যের গায়ে ডাবল স্টিকার লাগানোর অপরাধে জরিমানা করা হয়েছে ৩৪ হাজার টাকা।

বুধবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এ জরিমানা করে।

অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান।

এছাড়া মেয়াদোত্তীর্ণ, অননুমোদিত ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয়ের জন্য সংরক্ষণের অপরাধে স্থানীয় শিবলী ফার্মেসিকে ২০ হাজার টাকা, জামাল খান ফার্মেসিকে ১০ হাজার টাকা এবং মেমোরি ফার্মেসিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন, সাদিয়াস কিচেন একটি জনপ্রিয় ব্র্যান্ড খাবারের হোটেল। চট্টগ্রাম মহানগরের অনেক স্থানে তাদের আউটলেট রয়েছে। তাদের জামাল খান আউটলেটের ডিপ ফ্রিজে মিলেছে কাঁচা মাছ মাংসের সঙ্গে রান্না করা খোলা খাবার। তাদের ৩৪ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে। ভবিষ্যতে একই অভিযোগ পাওয়া গেলে দ্বিগুণ জরিমানাসহ ওই আউটলেট বন্ধ করে দেওয়ার পদক্ষেপ নেওয়া হবে।