বেকারি ও আইসক্রিম ফ্যাক্টরিকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: পৃথক দুটি অভিযানে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সিএম লাইসেন্স ছাড়া পণ্য তৈরি করায় একটি বেকারি ও আইসক্রিম ফ্যাক্টরিকে জরিমানা করেছে বিএসটিআই।

মঙ্গলবার (১১ অক্টোবর) মোহাম্মদপুর ও মধ্য বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে এ দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। বুধবার (১২ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

এ সময় মোহাম্মদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই আইন-২০১৮ অনুসারে বাধ্যতামূলক পাউরুটি, বিস্কুট, কেক পণ্যের অনুকূলে বিএসটিআইর সিএম সনদ নেওয়া ছাড়া তৈরি, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে চাঁদ হাউজিংয়ে আব্দুল কাদের ফুড লিমিটেডকে ২৫ হাজার টাকা এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুসারে মোড়কজাত সনদ না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্য একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ৬১৬ বাজার রোড, ১১ স্মরণী, মধ্য বাড্ডা এলাকায় নামবিহীন একটি আইসক্রিম ফ্যাক্টরি বিএসটিআই আইন-২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স ছাড়া পণ্য ‘আইসললি আইসক্রিম’ অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।