রাজধানীতে ভেজালবিরোধী অভিযানে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ঢাকার যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ এলাকায় মেয়াদোত্তীর্ণ খাদ্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী উৎপাদন, মজুত ও বিক্রি করায় ২০ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-১০।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে ঢাকার যাত্রাবাড়ী ও কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত যাত্রাবাড়ীতে মিম কেমিক্যাল কোম্পানি, মাহির কনজিউমার প্রডাক্টসকে দুই লাখ টাকা করে, রাসেল এন্টারপ্রাইজকে নগদ ২৫ হাজার টাকা, জামিল কনজিউমার লিমিটেডকে নগদ চার লাখ টাকা জরিমানা করে।

এছাড়া, কেরানীগঞ্জে এইচ আর কসমেটিকসকে নগদ দুই লাখ টাকা, নকল হেয়ার, ফেস ক্রিমসহ অন্যান্য প্রসাধনী সামগ্রী উৎপাদনের অপরাধে একটি প্রতিষ্ঠানকে নগদ সাত লাখ টাকাসহ সাতটি প্রতিষ্ঠানকে মোট ২০ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত আনুমানিক তিন লাখ টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার ও প্রসাধনী সামগ্রী জব্দ ও ধ্বংস করে।