র‌্যাবের অভিযানে সাড়ে ১৯ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ঢাকা ও গাজীপুরে ভেজালবিরোধী অভিযানে ১৯ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাজধানীর কদমতলী, ডেমরা, সবুজবাগ এবং গাজীপুরের টঙ্গী পূর্ব ও টঙ্গী পশ্চিম থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম জানান, কদমতলী, ডেমরা, সবুজবাগ এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, মবিল ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ১৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে এবিসি সুপার ওয়্যারকে নগদ তিন লাখ টাকা, সাহারা এন্টারপ্রাইজকে দেড় লাখ টাকা, পপুলার ক্যাবলসকে দেড় লাখ টাকা, লুকার ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপকে এক লাখ টাকা, মিন্টু হোল্ডিং ইলেকট্রনিক্সকে এক লাখ টাকা, মেসার্স আর ক্যাবলসকে ৫০ হাজার টাকা, টেকনো ট্রেডার্সকে দেড়লাখ টাকা, মাস্টার শফিউল্লাহ অ্যান্ড সন্স প্রাইভেট লিমিটেডকে ৫০ হাজার টাকা ও সানমিং হারবাল ফুডকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় প্রায় এক লাখ টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, মবিল ও ভেজাল খাদ্যদ্রব্য জব্দ ও ধ্বংস করা হয়।

এদিকে, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহয়ের নেতৃত্বে গাজীপুরের টঙ্গী পূর্ব ও টঙ্গী পশ্চিম থানা এলাকায় অনুমোদনহীন ভেজাল খাদ্যদ্রব্যের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাব-১। এ সময় অভিযানে মোট তিন প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা করা হয়।