৮২ জনকে লকডাউন না মানায় এক লাখ টাকা জরিমানা

খুলনায় লকডাউন না মানায় ৮২ জনকে এক লাখ ৪০ হাজার ৯০০ টাকা জরিমানা ও ২৮ জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২২ জুন) নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের জরিমানা ও সাজা দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা, ইসমাইল হোসেন ও আরিফুল ইসলাম, তকী ফয়সাল তালুকদার, তাহমিদুল ইসলাম তমাল এবং এস এম রাসেল ইসলাম নূর ভ্রাম্যমাণ আদালত চালিয়ে তাদের জরিমানা ও সাজা দিয়েছেন।

ইউসুপ আলী আরও বলেন, লকডাউন চলাকালে স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধিনিষেধ অমান্য করায় এসব ব্যক্তিকে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারায় জরিমানা করা হয়। জেলায় করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় ১৯ জুন অনুষ্ঠিত জেলা পর্যায়ে করোনা সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। এরই পরিপ্রেক্ষিতে জারিকৃত গণবিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে এপিবিএন, বাংলাদেশ আনসার, র‍্যাব এবং পুলিশ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট।

আরও পড়ুন: বগুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে জরিমানা – VoktaKantho.com
আরও পড়ুন: পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে ভোক্তা অধিদপ্তরের অভিযান – VoktaKantho.com