আদার মূল্য কারসাজি করার অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকন্ঠ প্রতিনিধি: আদা-রসুন পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক এবং ভোক্তাগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে রাজধানীর বিভিন্ন বাজারে নিয়মিত তদারকিমূলক অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক ঢাকা মহানগরীর শ্যামবাজারের পেঁয়াজ ও আদা-রসুনের পাইকারি আড়তে এবং বিভিন্ন খুচরা বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনা করেন।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহার নির্দেশনায় সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার মন্ডল এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

তিনি বলেন, ‘এ সময় আদার মূল্য কারসাজির মাধ্যমে প্রতারণা করার অপরাধে, ভোক্তা অধিকার আইনে পদ্মা বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা, অজয় ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং মিতু বাণিজ্যালয়কে ২৫ হাজার টাকাসহ ৩ প্রতিষ্ঠানকে মোট ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।’

এছাড়া দেশে পর্যাপ্ত পণ্য মজুত আছে উল্লেখ করে তিনি বলেন, ‘আদা, পেঁয়াজ এবং রসুনের পর্যাপ্ত মজুদ রয়েছে এবং দেশী পেঁয়াজ ৩৩-৩৮ টাকা, দেশি রসুন ৭০-৮৫ টাকা, চায়না রসুন ১২৫-১৩০ টাকা, ইন্ডিয়ান আদা ১২০-১৩০ টাকা, চাইনা আদা ১৪০-১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।’