আসন্ন রমজানকে কেন্দ্র করে ভোক্তা অধিদপ্তরের মতবিনিময় সভা

ভোক্তাকণ্ঠ প্রতিবেদক: রাজধানীর মিরপুর ১ এর সিটি কর্পোরেশন মার্কেটের উদ্যোগে আসন্ন্ রমজানকে সামনে রেখে  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর একটি মতবিনিময় সভার আয়োজন করেন।

অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের নির্দেশনায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের আয়োজনে পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা ও ভোক্তা-অধিকার সমুন্নত রাখার বিষয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় সাধারণ ব্যবসায়ীসহ অন্যান্য আলোচকগণ বলেন, এটাই প্রথম তাদের মার্কেটে ভোক্তা স্বার্থ সংরক্ষণে বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা। আলোচক এবং ব্যবসায়ীগণ এ ধরনের সভা আয়োজনের জন্য ভোক্তা অধিদপ্তরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভায় ব্যবসায়ীগণ ভোক্তা-অধিকার সমুন্নত রাখার বিষয়ে ইতিবাচক মতামত প্রকাশ করেন।

তারা আরো উল্লেখ করেন, আগের যে কোন সময়ের তুলনায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রতি জনসাধারণের আস্থা বহুগুণ বৃদ্ধি পেয়েছ। ‘ভোক্তা স্বার্থ সংরক্ষণে সচেতনতার বিকল্প নাই’ মর্মে উল্লেখ করে ঢাকার সকল মার্কেটে এ ধরণের মতবিনিময় সভা অব্যাহত রাখার জন্য বিশেষভাবে অনুরোধ জানান তারা।

সভায় উপপরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার আসন্ন রমজানকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও যৌক্তিক মূল্যে বিক্রয়ের বিষয়ে ব্যবসায়ীদের দিকনির্দেশনা দেন এবং স্থিতিশীল ভোক্তা বান্ধব ও ব্যবসা বান্ধব বাজার প্রতিষ্ঠার জন্য ব্যবসায়ীদের সহযোগিতা প্রদানের অনুরোধ জানান। এসময় তিনি ব্যবসায়ীদের বিভিন্ন কথা শোনেন এবং ভোক্তা স্বার্থে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভায় মার্কেট ব্যবসায়ী কমিটির সভাপতির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার, উপপরিচালক ঢাকা বিভাগীয় কার্যালয়।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ আবদুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব ফাহমিনা আখতার, জনাব মোঃ মাগফুর রহমান ও জনাব মাহমুদা আকতার।

সভায় আরো উপস্থিত ছিলেন পাইকারী ও খুচরা ব্যবসায়ী, ভোক্তা সাধারণ।